ReviewsWordPress Themes

নিউজ পেপার ওয়েবসাইটের জন্য ১২টি বেষ্ট ওয়ার্ডপ্রেস থিমস – WordPress News Themes

ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্যে প্রচুর পরিমাণে ফ্রি এবং প্রিমিয়াম নিউজ পেপার বা সংবাদপত্র থিমস রয়েছে। একটি পারফেক্ট ম্যাগাজিন সাইটের জন্য নিখুঁত, রেস্পন্সিভ, এসইও ফ্রেন্ডলি ওয়ার্ডপ্রেস থিম নির্বাচন করা বেশ কঠিন কাজ। তাই আপনার সিলেকশনে সাহায্য করার জন্য, আমরা Themeforest মার্কেটপ্লেসে থেকে ৬টি বেষ্ট ওয়ার্ডপ্রেস নিউজ থিমস লিস্ট তৈরি করেছি। আশাকরি থিম গুলো আপনার ভালো লাগবে।

নোটিসঃ অনেকে আনলাইন থেকে প্রিমিয়াম থিমগুলো ফ্রি ডাউনলোড করে ব্যাবহার করে। কিন্তু আপনি হয়তো জানেন না এটি সম্পূর্ণ অবৈধ। আর যদি ব্যাবহার করেনও তাহলে অনেক সময় অনেক ধরণের প্রবলেম ফেস করতে হবে। কারন আপনি যদি প্রিমিয়াম থিম ফ্রিতে একবার সেটআপ করে নেন পরবর্তী যখন থিম বা ওয়ার্ডপ্রেস আপডেট হবে তখন পুরাতন ভার্শন ঠিক ঠাক কাজ করবে না।

আপনি যাদি একটি থিম মাত্র ২ থেকে ৬ হাজার টাকায় কিনে নেন তাহলে লাইসেন্স সহ লাইফটাইম ব্যাবহার করতে পারবেন। মাত্র ১-ক্লিকে আপডেট করতে পারবেন ও কোন ধরনের প্রব্লেম হলে অফিশিয়াল সাপোর্ট পাবেন।

বেষ্ট ওয়ার্ডপ্রেস থিমস কেনার জন্য এখানে ক্লিক করুন

অনলাইনে আয় করার সহজ উপায় হল ওয়েবসাইট। ওয়েবসাইট থেকে আয় করার উপায়

সবচেয়ে জনপ্রিয় ৮টি ওয়ার্ডপ্রেস নিউজ থিম

এখানে এমন ১২টি নিউজপেপার থিমস লিস্ট দেওয়া হল যেগুলো মূলত সংবাদপত্রের জন্যেই তৈরি করা হয়েছে। আর প্রতিটি থিমই ইউজফুল, ইনোভেটিভ এবং ফাংশনাল। বর্ণনা পড়ে আর ডেমো দেখে উপযুক্ত থিমটি বেছে নিন।

১। Newspaper

Newspaper টেমপ্লেট একটি সংবাদপত্র, পত্রিকা, প্রকাশনা বা পর্যালোচনার সাইটের জন্য চমৎকার ইউজফুল থিম। এই নিউজপেপার থিম এর ভিতরে প্রায় ৪০ টি ওয়েবসাইটের ডেমো থিম দেওয়া আছে। এই ডেমো গুলো দিয়ে আপনি নিউজপেপার সাইট তৈরির পাশাপাশি অনেক ধরনের ব্লগিং সাইট, টেক সাইট, অনলাইন ম্যাগাজিন আরো অনেক ধরনের ওয়েবসাইট তৈরী করতে পারবেন।

এই নিউজ পেপার থিমটি SEO ফ্রেন্ডলি ও রেস্পন্সিভ ওয়েবসাইট থিম। এছাড়া এই থিমে আপনি এডিটিং অপশন গুলো খুব সহজেই ম্যানেজ করতে পারবেন কোন প্রকার কোডিং ছাড়াই।

থিমটির প্রধান বৈশিস্ট্য হলঃ

  • ওয়েবসাইট দ্রুত লোড হয়
  • দেখতে খুবই চমৎকার (ডেমো দেখলে বুঝতে পারবেন)
  • সকল ডিভাইসে সুন্দর ভাবে শো করে
  • যেকোন ভাল উন্নত সংবাদপত্র এর মতই দেখতে
Best Newspaper WordPress Theme - Bangla News Themes
Newspaper WordPress Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

২। JNews

JNews হল একটি থিম যা প্রতিটি পাবলিশারের জন্য ডিজাইন করা। একটি পত্রিকা ওয়েবসাইটে যে ধরনের ফিচার থাকা প্রয়োজন তার সবই এই থিমে রয়েছে।


এই থিমে ৫৫+ ডেমো রয়েছে যা দিয়ে আপনি খুব সহজে নিউজ সাইট, ম্যাগাজিন সাইট, ব্লগ সাইট, সম্পাদকীয় সাইট এবং সমস্ত ধরণের প্রকাশনা ওয়েবসাইট সেটআপ করে নিতে পারবেন মাত্র কয়টা ক্লিক করে। জেনিউজ থিমটি দ্বারা প্রোফেসনাল পত্রিকা ওয়েবসাইট তৈরি করা যাবে।

JNews WordPress Newspaper Magazine Blog AMP Theme
JNews WordPress Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

৩। TheGem

TheGem একটি রেসপনসিভ ক্রিয়েটিভ মাল্টি-পারপাস হাই পারফরম্যান্স ওয়ার্ডপ্রেস থিম। থিমকে বিভিন্ন ধরণের সৃজনশীল ব্যবহারের জন্য যত্ন সহকারে তৈরি করা হয়েছে।

এই থিমে ৪০টি ডেমো ডিজাইন যা দিয়ে এজেন্সি, ব্লগ এবং ম্যাগাজিন, ই কমার্স, ল্যান্ডিং পেজ, অ্যাপ্লিকেশন, পোর্টফোলিও, ফটোগ্রাফি, ইভেন্ট, স্বাস্থ্য এবং মেডিকেল ও হোটেল ও ওয়েবসাইট বানাতে পারবেন।

TheGem Multi-Purpose WordPress Theme
TheGem Multi-Purpose WordPress Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

৪। SmartMag

স্মার্টম্যাগ একটি আধুনিক, পরিষ্কার, প্রতিক্রিয়াশীল এবং রেটিনা-রেডি (এইচডি) ওয়ার্ডপ্রেস থিম যা ম্যাগাজিন, সংবাদপত্র, পর্যালোচনা সাইট বা ব্লগের জন্য উপযুক্ত। SmartMag শুধু মাত্র ফ্রন্ট-এন্ড নয় অ্যাডমিন ব্যাক-এন্ড ব্যবহার করা খুব সহজ।

এই থিমে ড্রপ দাউন করে খুব সহজে পেজ বানাতে পারবেন এবং সৃজনশীল হোমপৃষ্ঠা তৈরি করা খুবই সহজ। এই থিমটি শুধু মাত্র নিউজ বা ব্লগ সাইটের জন্য বানানো হয়েছে। এই থিমে ৬টি ডেমো রয়েছে এবং ব্ল্যাক ভার্সন আছে।

SmartMag Responsive WordPress Magazine Theme
SmartMag Responsive WordPress Magazine Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

৫। Sahifa

সহিফা নিউজ থিমটি একটি পরিষ্কার, আধুনিক, ব্যবহারকারী বান্ধব, দ্রুত-লোডিং, কাস্টমাইজযোগ্য, নমনীয়, কার্যকরী এবং সম্পূর্ণরূপে প্রতিক্রিয়াশীল ওয়ার্ডপ্রেস নিউজ, ম্যাগাজিন, সংবাদপত্র এবং ব্লগ থিম। এতে আনলিমিটেড কালার অপশন, আনলিমিটেড পেজ টেমপ্লেটস সহ আরো অনেক ফিচার রয়েছে।

এছাড়াও এই থিমে মাল্টি লিংগুয়াল SEO সাপোর্ট ও বিস্তারিত ডকুমেন্টেশন রয়েছে যা সেটাপ প্রসেসে সাহায্য করে থাকে। এই থিমটির ডিজাইন মোবাইল ফ্রেন্ডলি, রেসপনসিভ ও ব্ল্যাক ভার্সন রয়েছে।

Sahifa Responsive WordPress News Magazine Blog Theme
Sahifa News / Magazine / Blog Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

৬। Newsmag

নিউজম্যাগ টেমপ্লেট যেকোন সংবাদপত্র, ম্যাগাজিন, প্রকাশনা বা পর্যালোচনা সাইটের জন্য দুর্দান্ত। বিশেষ করে এই থিমটি ইউটিউব ভিডিও শেয়ারিং জন্য পারফেক্ট এবং রেডিমেড রেটিং সিস্টেম বৈশিষ্ট্যযুক্ত।

এটি সেরা ক্লিন এসইও অনুশীলনগুলি ব্যবহার করে এবং এর সর্বোপরি এটি দ্রুত, সহজ এবং ব্যবহারযোগ্য। এছাড়াও News Mag গুগল বিজ্ঞাপন এবং অ্যাডসেন্স সমর্থন করে।

NewsMag News Theme
Newsmag Newspaper & Magazine Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

৭। Bimber

বিম্বার একটি ভাইরাল ম্যাগাজিন থিম, এটি দিয়ে আপনি মাত্র ২৪ ঘণ্টার আগেই একটি সম্পূর্ণ ক্রিয়ামূলক ভাইরাল সাইট চালু করতে পারবেন। Bimber থিমটি BuzzFeed এর মত সাইট তৈরি করার জন্য একটি পার্ফেক্ট থিম।

Bimber থিমটি রেসপনসিভ, SEO অপটিমাইজড, সকল জনপ্রিয় SEO প্লাগিন অপটিমাইজড, Google PageSpeed এর জন্য অপটিমাইজড, মাইক্রোডাটা ও রিচ স্নিপেট সাপোর্টেড, আর এতে বেশ কিছু অ্যাড উইজেট রয়েছে। এই থিমে প্রায় ২০টা ডেমো দিজাইন রয়েছে।

Bimber Viral Magazine WordPress Theme
Viral Magazine WordPress Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

৮। Soledad

Soledad একটি শক্তিশালী ও নমনীয় ওয়ার্ডপ্রেস থিম এবং এই থিমটি কাস্টমাইজ করা খুবই সহজ এটি আপনাকে কয়েক মিনিটের মধ্যে একটি প্রফেশনাল ওয়েবসাইট তৈরি করতে সহায়তা করবে। সোলায়াদাদ ওয়ার্ডপ্রেস থিমটি এএমপি সমর্থন করে, ওয়াহকমার্স, বিবিপ্রেস ও বডিপ্রেস প্লাগইনের সাথে উপযুক্ত।

এই থিমে প্রায় ২০০ ডেমো ওয়েবসাইট রয়েছে যেগুলো মাত্র কয়েটা ক্লিক করে সাজিয়ে নিতে পারবেন আপনার ফুল ওয়েবসাইট। ইজি কাস্টমাইজেশন অপশনও রয়েছে, যার মাধ্যমে এক ক্লিকে কালার পরিবর্তন করা যায়।

Soledad Blog Magazine WordPress Theme
Multipurpose, Newspaper and Blog WordPress Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

৯। Pixwell

Pixwell একটি শক্তিশালী, বহুমুখী এবং আধুনিক ওয়ার্ডপ্রেস ম্যাগাজিন থিম, পিক্সেল নিখুঁত নকশা ও সম্পূর্ণ প্রতিক্রিয়াশীল এবং মোবাইল-বান্ধব একটি ওয়ার্ডপ্রেস থিম।

এটি একটি অত্যন্ত নমনীয় এবং রেসিপি, ফ্যাশন, ভ্রমণ, প্রযুক্তি, এসইও এবং ডিজিটাল মার্কেটিং, ভ্রমণ, মোবাইল অ্যাপ্লিকেশন, টিউটোরিয়াল, ফটোগ্রাফি, কুপন, পর্যালোচনা, মেডিকেল ও ব্যক্তিগত বা অন্য কোনও দুর্দান্ত ম্যাগাজিন এবং ব্লগ ওয়েবসাইটগুলির জন্য উপযুক্ত। এই থিমে ইনফিনিট স্ক্রোল, সোশ্যাল মিডিয়ায় পোষ্ট শেয়ারিং, ইত্যাদি ফিচার বিল্টইন রয়েছে।


Pixwell Modern Magazine Theme
Modern Magazine Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

১০। NewsTube

নিউজটিউব ম্যাগাজিন, ব্লগ এবং ভিডিও সাইটগুলির জন্য একটি পরিষ্কার থিম। এই থিমটি সম্পুর্ন রেসপনসিভ, রেটিনা রেডি, এতে ফ্লেক্সিবল থিম লেআউট, এক্সটেনসিভ থিম অপশন, ভিডিও সাপোর্ট, জনপ্রিয় সাইটগুলো যেমন- ইউটিউব, ভিমিও ও ডেইলি মোশন ইন্টিগ্রেশন রয়েছে।

এই ভিডিও থিমের সাহায্যে আপনি ফ্রন্ট-এন্ড থেকে ভিডিও জমা দিতে পারবেন, দুর্দান্ত ভিডিও চ্যানেল এবং প্লেলিস্ট তৈরি করতে পারেন, বা ইউটিউব ভিডিও এবং চ্যানেলগুলি আপনার ওয়েবসাইটে আমদানি করতে পারেন।

NewsTube Magazine Blog and Video WP Themes
Blog and Video WP Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

১১। Jannah

জান্নাহ থিমটি অনেক প্রতিক্রিয়াশীল ডিজাইন এছারাও রয়েছে অনেক অনেক আশ্চর্যজনক নতুন বৈশিষ্ট্য। এই থিম সম্পূর্ণ 1-ক্লিক ডেমো ওয়েবসাইট সেটআপ করার অপশন রয়েছে এবং আজীবন বিনামূল্যে আপডেট সিস্টেম রয়েছে।

এটি দিয়ে দ্রুত কন্টেন্ট হেভি নিউজ সাইট সাজিয়ে নেয়া যায়। সেই কন্টেন্ট ইমেজ, অডিও, ভিডিও, গ্যালারি সহ যা ইচ্ছা তাই হতে পারে। Jannah থিমটি SEO, Speed অপটিমাইজড ও ওয়ার্ডপ্রেস লাইভ কাস্টমাইজর আপনাকে আপনার ওয়েবসাইটকে কাস্টমাইজ করতে সাহায্য করবে ৷

Jannah Newspaper Magazine News BuddyPress AMP Theme
Magazine News BuddyPress AMP Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

১২। Flex Mag

Flex Mag তৈরি করা হয়েছে মোবাইল ফার্স্ট ডিজাইনের কথা মাথায় রেখে, এটায় পাঠকদের আর্টিকেলগুলো ক্যাটাগরি ও ফিচার মাফিক বাছাই করার সুযোগ দেয়া হয়েছে।

এই থিমে অনেকগুলো ভালো ফিচার দেয়া রয়েছে, যেমন ফ্লাই আইউট ন্যাভিগেশন, কাস্টম স্কোরবোর্ড, ৪ রকমের স্কিন প্রিসেট, আটো লোড পোষ্ট, ৯ রকমের ফিচার পোষ্ট অপশন, ৮ রকমের আর্টিকেল টেমপ্লেট, ৭০০+ ফন্ট, WooCommerce ও bbPress ইন্টিগ্রেশন।

Flex Mag Responsive WordPress News Theme
Responsive WordPress News Theme
MORE INFO / DOWNLOAD DEMO GET HOSTING

আরো পড়ুন

প্রিয় ভিসিটর পোষ্টটা অনেক সময় দিয়ে লিখেছি আশা করি আপনাদের ভালো লাগবে, যদি ভালো লাগে তাহলে অনুরধ রইল পোষ্টটা শেয়ার করতে। এবং আপনার যাদি ওয়ার্ডপ্রেস থিম সম্পর্কে প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করবেন চেষ্টা করবো রিপ্লাই দিতে। তো সবাই ভালো থাকবেন, আল্লাহ্‌ হাফেয।

Search Keywords: বাংলা নিউজ পেপার থিম, ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম, ওয়ার্ডপ্রেস নিউজ থিম, ফ্রি বাংলা নিউজ পেপার থিম, বাংলা নিউজ পেপার ওয়ার্ডপ্রেস টেমপ্লেট, WordPress News Magazine Themes, ওয়ার্ডপ্রেস দিয়ে নিউজ ওয়েবসাইট তৈরি, Themeforest Newspapers Theme for WP, Top News WordPress Theme Free Download ওয়ার্ডপ্রেস থিম ডাউনলোড।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

You Have AdBlocker Enabled

Please Disable you AdBlock to Continue using this Website.